Sunday , 17 February 2019

গোসাইরহাটে মাদ্রাসার সরকারি বই বিক্রি, সুপার পলাতক

Shariatpur gov. book sell 01শরীয়তপুর ২৪ সংবাদ ॥ শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য সরকারের দেয়া বিনামূল্যে বিতরণকৃত বইয়ের একটি অংশ বিক্রি করে দিয়েছেন মাদ্রাসা সুপার। শুক্রবার সকালে একটি নসিমন গাড়িতে পরিবহনের সময় বইগুলো উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে মাদ্রাসা সুপার পলাতক রয়েছেন। এ ঘটনায় গোসাইরহাট থানায় মামলার প্রক্রিয়া চলছে।
গোসাইরহাট থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, গোসাইরহাট উপজেলা সদরে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার চলতি শিক্ষাবর্ষের বিভিন্ন শ্রেণীর ৭শ ৫৫টি বই বৃহস্পতিবার বিকালে গোপনে বিক্রি করে দেন মাদ্রাসা সুপার ফখরুল ইসলাম আনসারী। শুক্রবার সকালে একটি নসিমন গাড়িতে করে বইগুলো অন্যত্র নিয়ে যাওয়ার সময় সামন্তসার বাংলাবাজার নামক স্থানে স্থানীয়রা গাড়িটি আটক করে। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন ঘটনাস্থলে গিয়ে বইগুলো উদ্ধার করেন। ঘটনার পর থেকে মাদ্রাসা সুপার পলাতক রয়েছেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী বলে জানা গেছে। এ ঘটনায় উপজেলা শিক্ষা কর্মকর্তা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
গোসাইরহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন বলেন, মাদ্রাসা সুপার সরকারি বই বিক্রির বিষয়টি প্রথম পর্যায়ে স্বীকার করেছেন। কিন্তু বর্তমানে তিনি মোবাইল বন্ধ করে পালিয়ে গেছেন। তার বিরুদ্ধে সরকারি বই বিক্রির অপরাধে থানায় লিখিত অভিযোগ করেছি।
গোসাইরহাট থানার ওসি (তদন্ত) সৈয়দ এমদাদুল হক বলেন, সরকারি বই বিক্রির লিখিত অভিযোগ পেয়েছি। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বইগুলো বর্তমানে শিক্ষা কর্মকর্তার জিম্মায় রয়েছে।
এ বিষয়ে জানার জন্য মাদ্রাসা সুপার ফখরুল ইসলাম আনসারীর বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও (০১৭৮৭-২৭০৩৯৮) বন্ধ পাওয়া গেছে।
শরীয়তপুর২৪/গোসাইরহাট/শিক্ষা/অপরাধ/০২ সেপ্টেম্বর, ২০১৬ খ্রি:/


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*