Sunday , 17 February 2019

ডামুড্যায় ছাত্রলীগ নেতার হামলায় আহত নির্মাণ শ্রমিকের মৃত্যু

শরীয়তপুর২৪ রিপোর্ট ॥ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান গ্রামের নির্মাণ শ্রমিক মোস্তফা বেপারীকে (৪০) পিটিয়ে আহত করার লিখিত অভিযোগ ছিল উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক তন্ময় খান ও তার চাচা সুজন খানের বিরুদ্ধে। ওই যুবক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা যান। এরপর থেকে এলাকা ছেড়ে পালিয়েছেন অভিযুক্তরা।
ডামুড্যা থানা সূত্র জানায়, ডামুড্যা উপজেলার দারুল আমান গ্রামের জনাবালী বেপারীর ছেলে মোস্তফা বেপারী রাজমিস্ত্রির কাজ করতেন। ওই গ্রামের সুজন খানের সাথে কাজ করা নিয়ে তার বিরোধ হয় এর জেরে গত মঙ্গলবার রাতে তাকে পিটিয়ে আহত করা হয়। উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক তন্ময় খান তার লোকজন নিয়ে ওই যুবককে মারধর করেন। গত বুধবার তাকে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তিন দিন আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মোস্তফা বেপারি মারা যান।
এ ঘটনায় ওই যুবকের শশুর আলী চাঁন সরদার ডামুড্যা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তন্ময় খানসহ চার ব্যাক্তিকে আসামী করা হয়েছে। মামলার পর থেকে তন্ময় খান ও তার সহযোগিরা পলাতক রয়েছেন।
তন্ময় খানের বাবা মোক্তার হোসেন খান স্থানীয় দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি বলেন সুজনের সাথে মোস্তফার বিরোধের বিষয়টি সমঝোতার উদ্যোগ নিতে তার ছেলে তন্ময় সেখানে গিয়েছিল। কিন্তু রাজনৈতিক কারনে তন্ময়কে মামলায় আসামী করা হয়েছে। পারিবারিক প্রয়োজনে তন্ময় ঢাকায় রয়েছে। বিষয়টি আইনগত ভাবে মোকাবেলা করব।
মোস্তফা বেপারীর ভাই হানিফ বেপারী বলেন, সামান্য একটি বিষয় নিয়ে তন্ময় ও সুজন আমার ভাইকে পিটিয়ে হত্যা করেছে। তাদের আঘাতে আমার ভাইয়ের অন্ডকোষ ফেটে গিয়েছিল। ঢাকা মেডিকেলে তিন দিন আইসিইউতে রাখার পর গত রাতে আমার ভাই মারা গেছে। রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর তার মরদেহ দেশে এনে দাফন করা হবে। আমি পাষন্ডদের দৃষ্টান্তমুলক বিচার চাই।
ডামুড্যা থানার অফিসার ইন চার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছিল। ওই মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত করা হবে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
শরীয়তপুর২৪/ ডামুড্যা/অপরাধ/রাজনীতি/২৭ মে, ২০১৮ খ্রি:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*