Sunday , 17 February 2019

শরীয়তপুরে সাংবাদিকের বাসায় অপরিচিত লোকের হানায় ইলেক্ট্রনিক জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্বেগ

স্টাফ রির্পোটার : দৈনিক যুগান্তর, এস এ টিভি ও বিডি নিউজ ২৪ ডটকম এর শরীয়তপুর জেলা প্রতিনিধি কে এম রায়হান কবীর সোহেলের বাসভবনে গভীর রাতে কতিপয় অপরিচিত লোকদের হানা দেয়ার ঘটনায় উদ্বিগ্ন শরীয়তপুরের সাংবাদিকরা। কে বা কারা কি উদ্দেশ্যে হানা ওই সাংবাদিকের বাসায় গিয়ে ছিল তার সহস্য উন্মোচনের দাবী জানিয়েছেন স্থানীয় সাংবাদিক নেতারা।
শনিবার দুপুরে শরীয়তপুর ইলেক্ট্রনিক জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি রোকোনুজ্জামান পারভেজ ও সাধারণ সম্পাদক মো. শহিদুজ্জামান খান এক বিবৃতিতে, রায়হান কবীর সোহেলের বাসায় অপরিচিত লোকদের হানা দেয়ার রহস্য উন্মোচনের দাবী জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, রায়হান কবির সোহেল শরীয়তপুরের একজন জ্যেষ্ঠ ও নির্ভিক সাংবাদিক। বৃহস্পতিবার গভীর রাতে একদল অপরিচিত যুবক তার বাসভবনে হানা দেয় ও ঘরে তল্লাসী করে। এছাড়া সম্প্রতি শরীয়তপুরের আরেক সিনিয়র সাংবাদিক কাজী নজরুল ইসলামকে প্রশাসনের এক উর্দ্ধতন কর্মকর্তা কর্তৃক প্রাননাশের হুমকির দেয়া হয়েছে। এসব ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন করে তুলেছে। আমরা ঘটনা সমূহের তীব্র নিন্দা জানিয়ে প্রশাসনের যথাযথ তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ারও আহবান জানাচ্ছি।

এদিকে পালং মডেল থানার ওসি মো. মুনিরুজ্জামান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে কিছু আলামত সংগ্রহ করেছে। রহস্য উদঘাটনে জোর তদন্ত চলছে। সাংবাদিক রায়হান কবীরের এক প্রতিবেশী আলহাজ সুলতান মুন্সির পরিবারের এক সদস্য জানিয়েছেন, ঘটনার সময় দুইজন সন্দেহভাজন লোককে রায়হানের বাসার সামনে দিয়ে ঘোরাঘুরি করতে দেখা গেছে। এ মোটিভটি নিয়েও পুলিশ কাজ করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*