Sunday , 17 February 2019

প্রধানমন্ত্রীর কাছ থেকে শাপলা কাব অ্যাওয়ার্ড নিলেন শরীয়তপুরের অর্পা

এসএম কামরুজ্জামান॥ শরীয়তপুরের মেধাবী ছাত্রী মাহিরা ইসলাম অর্পাকে কাব স্কাউটসদের সর্বোচ্চ সম্মাননা পদক ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ ব্যাজ পড়িয়ে দিয়েছেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বিকালে গণভবনে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৫ ও ২০১৬ সালে সারাদেশে ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ অর্জনকারী ১ হাজার ৩ শ ৩৬ জনের হাতে সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী এ সময় শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্কাউটিং ও গার্ল গাইডস করার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েদের মানবতাবোধ জাগ্রত হবে, সচেতনতা বাড়বে। তাই এসব সংগঠনকে আরো শক্তিশালী করা উচিত, আরো বিস্তৃত করা উচিত। এর ফলে দেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকসহ নানা ধরণের অসামাজিক ও অপরাধমূলক কাজ বন্ধ করা সম্ভব হবে।
মাহিরা ইসলাম অর্পা ২০১৫ সালে পালং তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীতে পড়ার সময় শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন করেন। ঐ সময় সারাদেশ থেকে মাত্র ৩৯২ জন শিক্ষার্থী শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন করে। মাহিরা ইসলাম অর্পার বাবা জহিরুল ইসলাম দক্ষিণ আফ্রিকা প্রবাসী ও মা নাসিমা ইসলাম একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। মাহিরা ইসলাম অর্পা বর্তমানে শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে অধ্যয়নরত।
‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ অর্জনকারী মাহিরা ইসলাম অর্পা বলেন, সুস্থ ও সুন্দর জীবন গঠনে নিয়ম, শৃঙ্খলা, একাগ্রতা ও সময়ানুবর্তীতার কোনো বিকল্প নেই। পরিবারের সদস্য ও স্কুলের শিক্ষকদের উৎসাহেই আমি এই সাফল্য অর্জন করেছি।
অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের সভাপতি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমাম, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার মো. আতিকুজ্জামান প্রমুখ।
শরীয়তপুর২৪/কামরুজ্জামান রাকিব/শিক্ষা/এমএইচ/৩০ জুলাই, ২০১৮ খ্রি:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*