ভারত পারলো না অস্টেলিয়াকে হোয়াইট ওয়াস করতে

ভারত পারলো না অস্টেলিয়াকে হোয়াইট ওয়াস করতে

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজ হোয়াইটওয়াশ এড়াতে চূড়ান্ত টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়া ১২ রানের ব্যবধানে জয় লাভ করায় ভারত অধিনায়ক বিরাট কোহলির করা ৮৫ রান টি বৃথা যায়।

উভয় পক্ষই স্লোপি ফিল্ডিং এবং খারাপ ক্যাচিংয়ের জন্য দোষী ছিল এবং কোহলি অন্যতম সুবিধাভোগী ছিলেন।
স্টিভ স্মিথ যখন কোহলি নয় নম্বরে ছিলেন তখন তাকে ফেলে দেন এবং ১৯ রানের পরে স্টাম্পিংয়ের সুযোগ থেকে বেঁচে যাওয়া এই ব্যাটসম্যান ১৯ রানে ফিরেছিলেন।

লেগ-স্পিনার মিচেল সুইপসন (৩-২৩), যিনি তার চূড়ান্ত ওভারে সানজু স্যামসন ও শ্রেয়াস আইয়ারকে আউট করেছিলেন ভারতের তাড়াতে আঘাত করা, তাকে ম্যান অফ দ্য ম্যাচ হিসাবে নির্বাচিত করা হয়েছিল।

এর আগে ম্যাথু ওয়েডের ক্যারিয়ারের সেরা ৮০ রানের ইনিংসটি হ’ল তিনি এবং গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়াকে ১৮৬-৫ রানের সংগ্রহ এনে দেন।

অধিনায়ক অ্যারন ফিঞ্চ হিপ ইনজুরি থেকে ফিরে এসে একটি রান সংগ্রহ করেছিলেন এবং স্পিনার ওয়াশিংটন সুন্দরের দ্বিতীয় শিকার হওয়ার আগে স্মিথ ২৪ করেন।
ম্যাক্সওয়েল ওয়েডের মাঝখানে যোগ দিয়ে বারবার ট্রেডমার্কের বিপরীত শট খেলে বোলারদের লাইন এবং দৈর্ঘ্যের সাথে গোলযোগ শুরু করলেন।

তন্দ্রা ভ্রমণকারীরা তাদের পক্ষে কোনওভাবেই সহায়তা করেনি।

মিডওয়াইকেটে ম্যাক্সওয়েল ১৮ রানে ক্যাচ দিয়েছিলেন তবে রিপ্লে নিশ্চিত হওয়া স্পিনার যুজবেন্দ্র চাহালকে ছাড়িয়ে যাওয়ার পরে পুনরায় ফিরিয়ে আনা হয়েছিল।

দীপক চাহার ম্যাক্সওয়েলকে ৪৬ রানের মাথাউ আউট করে দিতেন এবং চাহাল আরও একটি সুযোগ ছড়িয়ে দিয়েছিলেন উভয়ই অনুষ্ঠানে শারদুল ঠাকুর ভাগ্যবান বোলার।
টি নাটারাজন শেষ পর্যন্ত ৫৪ রান করে ৩৬  বলে ম্যাক্সওয়েলকে বোল্ড করেছিলেন।

পূর্ববর্তী ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া।

এবার টি২০ তে ভারত ম্যচ জিতল ২ টি আর অস্টেলিয়া জিতে মাত্র ১টি। অবশেষে ভারত কিছু ভালো সৃতি নিয়ে যাচ্ছে নিজের দেশে। প্রথমবারের মত আস্ট্রেলিয়াকে তাদের নিজের দেশে হোয়াইট ওয়াস করার বড় সুযোগ হাতছড়া করল ভারত। টেস্ট ও ওয়ানডেতে অস্ট্রেলিয়া সিরিজ জয়ী হয়েছে আর টি ২০ তে ভারত সিরিজ জিতল। অবশেষে তাদের মুখে হাসি ফুটল। পর পর ৫ ম্যচ হারের পর ভারত খুব বিপাকে পড়ে যায়।

কিন্তু শেষ ওয়ানডে জয় ও পর পর দুটি টি২০ জিতার পর আবার তারা হেরে গেল। আশা করা যায় ভারত তাদের পুরাতন ছন্দে ফিরে আসবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Shariatpur24.Com
Desing & Developed BY BDCLOUDSERVICES.COM