৩০ সেকেন্ডে ৩০ লক্ষ টাকার ছবি আকিয়ে দিলেন এক বৃদ্ধ

৩০ সেকেন্ডে ৩০ লক্ষ টাকার ছবি আকিয়ে দিলেন এক বৃদ্ধ

আমরা সবাই জানি যে যত বেশী চর্চা করা হবে মানুষ তত বেশী সেই কাজে পাটু হবে।  প্রত্ত্যেক মানুষের ততক্ষণ পর্যন্ত চর্চা করা উচিত যতক্ষণ পর্যন্ত না সে নিজে বিরক্ত হয়ে যাচ্ছে।

আজকে আমি এক চিত্রকরের গল্প বলব যিনি মাত্র ৩০ সেকেন্ডে ছবি একে  দিয়েছিলেন যার মূল্য হয়েছিলো ৩০ লক্ষ টাকা। অবাক হচ্ছেন! আসলেই সত্যি । ইংল্যন্ডে এক চিত্র শিল্পি ছবি আঁকাতো যার নাম ছিল প্লাবোল পিকাসু। তিনি রাস্তা রাস্তায় ছবি একে বেড়াতে। তিনি ৯০ই দশকের বিখ্যাত চিত্র শিল্পীদের মধ্যে অন্যতম ছিলেন। একদা এক ভদ্র মহিলা রাস্তা দিয়ে যাবার সময় তিনি প্লাবোল পিকাসু কে রাস্তা দিয়ে হেটে যেতে দেখেন। আর তাকে দেখা মাত্রই চিনে ফেলেছিলেন। তিনি দ্রুপ একটি কাগজ আর পেন্সিল প্লাবোল পিকাসু কে দেন আর বলেন যে, আপনি কি আমার জন্য একটি ছবি একে দিতে পারবেন? প্লাবোল পিকাসু তার হাত থেকে কাগজ আর পেন্সিল টিকে নিয়ে কিছু আকতে শুরু করেন। আর ৩০ সেকেন্ড পর তিনি ভদ্রমহিলাকে কাগজটি দিয়ে দেন। আর সাথে বলেন যে, এই ছবিটার মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা হবে। এই কথাটি বলে তিনি রাস্তা দিয়ে নিজের গন্তব্যে চলে যান। ভদ্র মহিলাটি অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকেন তার চলে যাবার দিকে আর ভাবেন একটী ৩০ সেকেন্ডে আকা ছবি কিভাবে৩০ লক্ষ টাকার হতে পারে।

তিনি সে শহরের বড় বড় দোকানগুলোতে যান আর দোকানদারদের জিজ্ঞাসা করেন সেই ছবিটি দেখিয়ে যে, এই ছবিটির মূল্য কত? দোকানদার ভদ্র মহিলাটিকে বলেন , এই ছবিটি কে একেছেন? তিনি জাবাবে বলেন যে, ছবিটি প্লাবোল পিকাসু মাত্র ৩০ সেকেন্ডে একেছেন। দোকানদার ভদ্র মহিলার কথা শুনে বলেন যে, এই ছবিটির মূল্য নিম্নে ৩০ লক্ষ্য টাকা হবে।

এক কথা শুনার পর ভদ্র মহিলাটী সেখান ছেড়ে চলে আসে আর তিনি প্লাবোল পিকাসু কে খোজ করতে থাকেন। তিনি অনেক খোজা খুজি করে প্লাবোল পিকাসু এর বাসার ঠিকানা পেয়ে যান। তিনি প্লাবোল পিকাসুএর বাসায় যান আর তাকে জিজ্ঞাসা করে যে, আপনি কিভাবে ৩০ সেকেন্ডে ৩০ লক্ষ টাকার ছবি আঁকেন? আমিও শিখতে চাই।

প্লাবোল পিকাসু উত্তরে বলেন যে, আপনাকে যেই ছবিটি আমি ৩০ সেকেন্ডে একে দিলাম সেই দক্ষতা অর্জন করতে আমার ৩০ বছর লেগেছে

আসলেই একজন মানুষ যদি কোণ কিছু চর্চা করে প্রতিনিয়ত তবে সে তার ফল এক দিন হলেও পাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Shariatpur24.Com
Desing & Developed BY BDCLOUDSERVICES.COM