পাকিস্তানে খেলতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানে খেলতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড কর্মকর্তারা বুধবার নিশ্চিত করেছেন, দক্ষিণ আফ্রিকা ১৩ বছরে প্রথমবারের মতো পাকিস্তান সফর করবে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে।

পাঁচ দিনের এই ম্যাচগুলি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এবং এটি করাচিতে (২৬-৩০ জানুয়ারী) এবং রাওয়ালপিন্ডিতে (৪-৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে, একই জায়গা ও লাহোরে টি-টোয়েন্টি ফিক্সারের আগে, ১৪ ফেব্রুয়ারি শেষ হবে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা টিম বাসে জঙ্গিদের হামলার পরে আন্তর্জাতিক ক্রিকেট পাকিস্তানে ফিরে এসেছিল, যাতে ছয় পুলি*শ সদস্য ও দু’জন বেসামরিক লোক নিহত হয়েছিল।

দেশটি ২০১২ সালের সেপ্টেম্বরের পর থেকে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং জিম্বাবুয়েকে স্বাগত জানিয়েছে, ইংল্যান্ড সম্প্রতি ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি গ্রহণের জন্য সাম্প্রতিক বছর অক্টোবরে দুটি ম্যাচের ২০ ওভারের সিরিজ ঘোষণা করেছে।

“দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ এক বিবৃতিতে বলেছেন,” অনেক দেশ পাকিস্তানে প্রত্যাবর্তন করতে পেরে আনন্দিত – একটি গর্বিত, ক্রিকেটপ্রেমী দেশ ”

“আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অতিথি আপ্যায়ন ও স্বচ্ছতার জন্য ধন্যবাদ জানাতে চাই যে তারা কয়েক সপ্তাহ আগে যখন সেখানে ভ্রমণ করেছিলাম তারা আমাদের সুরক্ষার সকল প্রস্তুতি দেখিয়েছিল।

“তাদের অনুসন্ধান ও সুপারিশের প্রতিবেদনটি একটি সংগঠন হিসাবে আমাদের আত্মবিশ্বাস দেয় যে আমাদের দলের সুরক্ষা, খেলনা এবং থাকার ব্যবস্থা সমস্তই পূরণ করা হবে এবং দলের সুস্থাই প্রথম অগ্রাধিকার পাবে।”

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেছিলেন যে ঘরের মাঠে খেলার রোমাঞ্চকে বাদ দিয়ে এই সফরও তার পক্ষে দুটি ফর্ম্যাট পেরিয়ে তাদের অগ্রগতি পরীক্ষা করার সুযোগ পাবে।

পিসিবি থেকে প্রকাশিত একটি সংবাদমাধ্যম আজম বলেছেন, “আমি আনন্দিত যে দক্ষিণ আফ্রিকা পাকিস্তান সফরের বিষয়টি নিশ্চিত করেছে এবং প্রথমবারের মতো একটি হোম টেস্টে আমার দেশের নেতৃত্বের প্রত্যাশায় রয়েছে।”

“২০২১ সালের আন্তর্জাতিক ক্রিকেটের ক্যালেন্ডারের দিকে তাকিয়ে আমি সন্তুষ্ট যে আমরা আমাদের উপরে অবস্থিত যে পক্ষগুলির বিরুদ্ধে আরও খেলছি।

“এটি কেবল আমাদের শিখন এবং বিকাশের জন্যই নয়, সমস্ত ফর্ম্যাটগুলিতে আমাদের র‌্যাঙ্কিংয়ের উন্নতিরও সুযোগ রয়েছে।”

যদিও পাকিস্তান কোভিড – ১৯ এর পর ৪ টি সিরিজ খেলেছে অন্যদিকে সাউথ আফিকাদের প্রথম খেলা হতে চলেছে এটি কোভিড ১৯ এর ছুটি কাটানোর পর। সাউথ আফ্রিকার খেলোয়াড়রা খুবই আশাবাদী সিরিজ টাকে নিয়ে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Shariatpur24.Com
Desing & Developed BY BDCLOUDSERVICES.COM