ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

বৃহস্পতিবার উভয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ভারত ও ইংল্যান্ড চারটি টেস্ট, পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ এবং তিনটি ওয়ানডে ফেব্রুয়ারি-মার্চে ভারতে হাই-প্রোফাইল সিরিজটি কেবল তিনটি ভেন্যুতে সীমাবদ্ধ রেখে কোভি*ড -১৯ মহামারীর কারণে উভয় ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার জানিয়েছে।

এই সিরিজটি ৫ ফেব্রুয়ারি শুরু হবে চেন্নাইয়ের সাথে দু’পক্ষের প্রথম টেস্টের মুখোমুখি হওয়ার আগে পশ্চিম ভারতীয় শহর আহমেদাবাদে যাওয়ার আগে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে।

১১০,০০০ ধারণক্ষমতা সম্পন্ন মোটেরা স্টেডিয়ামটি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হিসাবে স্থানচ্যুত করেছে এবং মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ফেব্রুয়ারিতে ভারত সফরের সময় উদ্বোধন করেছিলেন।

পুনর্নির্মাণ স্টেডিয়ামটি চূড়ান্ত দুটি টেস্টের আয়োজন করবে তৃতীয় আলোতে গোলাপী বলের সাথে খেলতে হবে।

মতেেরা পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচও অনুষ্ঠিত করবে, যা ভারতে টি -২০ বিশ্বকাপের আগে উভয় পক্ষের জন্য প্রস্তুতিমূলক কাজ করবে।

“টম হ্যারিসন, প্রধান বলেছেন,” আহমেদাবাদের দুর্দান্ত সরদার প্যাটেল স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক দল হওয়ার সম্ভাবনা এই সফরের এক অতিরিক্ত মাত্রা যুক্ত করেছে এবং আমি জানি যে এমন কিছু হবে যা খেলোয়াড় এবং ব্যবস্থাপনার উভয়েরই জন্য একটি বিশেষ আকর্ষণ, “টম হ্যারিসন বলেছেন, ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের নির্বাহী ড।
মুম্বই থেকে প্রায় দেড়শ কিলোমিটার দূরে পুনে তিনটি ৫০ ওভারের ম্যাচ নিয়ে সিরিজের চূড়ান্ত পর্বের আয়োজক।

ইংল্যান্ড ২  জানুয়ারি শ্রীলঙ্কায় দুটি টেস্ট ম্যাচ খেলে সরাসরি কলম্বো থেকে চেন্নাই পৌঁছাবে।

মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার সফরকে মহাসড়কের কারণে মাঝপথেই ডেকে আনা হওয়ার পর থেকেই সিরিজটি ঘরে বসে ভারতের প্রথম হবে।

সংযুক্ত আরব আমিরাত ভারতে করোনাভাইরাস নিয়ে অবস্থার কারণে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২০ আসরের আয়োজক হয়েছিল, যেখানে ৯.৭  মিলিয়ন সংক্রমণ দেখা গেছে, যা আমেরিকা যুক্তরাষ্ট্রের পরে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ এবং মৃত্যুর সংখ্যা ১৪২,০০০ এর কাছাকাছি।

বিসিসিআই সচিব জে শাহ বলেছেন, “বিসিসিআই উভয় দলের স্বাস্থ্য ও সুরক্ষাকে প্রাধান্য দেয় এবং বিসিসিআই এবং ইসিবি মেডিকেল দলগুলির দ্বারা সম্মতিযুক্ত সমস্ত সুরক্ষা প্রোটোকল মেনে চলছিল কিনা তা নিশ্চিত করতে কোন প্রকারিতাকে ছাড় দিতে হবে না।”

অস্টেলিয়া দলের খেলোয়াড়রা  স্বাস্থ্য বিধি অমান্য করলে, তাদের অনুশীলনের কোণ সুযোগ দেওয়া হবে না, শুধু মাত্র ম্যচ খেলতে পারবে বলে জানিয়েছেন ভারত ক্রিকেট কাউন্সিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Shariatpur24.Com
Desing & Developed BY BDCLOUDSERVICES.COM